Home Travel ৬ টি ট্রেন পদ্মা সেতু পাড়ি দিয়ে ওপারে যাবে।

৬ টি ট্রেন পদ্মা সেতু পাড়ি দিয়ে ওপারে যাবে।

94
0

ডুয়েল চ্যানেলের পদ্মা সেতু। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম প্রান্তকে উত্তর-পুর্বাঞ্চলের সাথে যুক্ত করেছে। ঢাকা-ভাঙ্গা রুটের নতুন নির্মিত দ্রুতগতির এ সেতু হয়ে রেলপথ আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। ওই দিন ট্রেনে চড়ে পদ্মা সেতু পাড়ি দিয়ে ওপার যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এর সাতদিন পর এই পথে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে।প্রাথমিকভাবে ঢাকা রেলওয়ে স্টেশন থেকে এই সেতু পাড়ি দিয়ে ওপার যাবে ৬টি যাত্রীবাহী ট্রেন। তবে এই ৬টি ট্রেনের একটিও নতুন নয়। রুট পরিবর্তন করে চলবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলো।

পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার ট্রেনের রুট পরিবর্তন করতে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসানের কাছে একটি প্রস্তাবনা পাঠিয়েছেন। সেই প্রস্তাবনায় দেখা গেছে,

ঢাকা-খুলনা-ঢাকা রুটের চিত্রা এক্সপ্রেস ৭৬৩/৭৬৪ ও সুন্দরবন এক্সপ্রেস (৭২৫/৭২৬) ঢাকা-বেনাপোল-ঢাকা রুটের বেনাপোল এক্সপ্রেস (৭৯৫/৭৯৬) ট্রেনকে যমুনা সেতুর পরিবর্তে পদ্মা সেতু দিয়ে চালানো হবে। এছাড়া ঢাকা-কলকাতা-ঢাকা রুটের আর্ন্তজাতিক মৈত্রী এক্সপ্রেস ট্রেনও এই রুটে চালানোর প্রস্তাব করা হয়েছে।
এর বাইরে ভাঙ্গা-রাজশাহী-ভাঙ্গা রুটের আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৫/৭৫৬) এবং খুলনা-গোয়ালন্দ ঘাট-খুলনা রুটের মেইল নকশীকাঁথা এক্সপ্রেস (২৫/২৬) ট্রেন নতুন রুট দিয়ে ঢাকা পর্যন্ত আনার প্রস্তাব করা হয়েছে।
রেল ভবনের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, আগামী ৩ অক্টোবরের মধ্যে এই প্রস্তাবনা পাশ হতে পারে।

Previous articleবানিয়াচংয়ে সাংবাদিকদের সঙ্গে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী। এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলের মতবিনিময় সভা অনুষ্ঠিত
Next articleখাবার তৈরি অস্বাস্থ্যকর পরিবেশে বেকারির পণ্য উৎপাদন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here